বাংলাদেশরাজনীতি

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে লেখক ভট্টাচার্য

রয়েল ডেক্স:

বিভিন্ন অভিযোগে সমালোচনার মুখে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

এখন থেকে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন সিনিয়র সহ সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, এখন থেকে সংগঠনটি ভারপ্রাপ্ত দিয়ে চলবে। ভারপ্রাপ্ত নেতাদের আগামী কাউন্সিল আয়োজনের জন্য প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

ছাত্রলীগের কমিটি গঠনের পর থেকে সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাদের অভিযোগ এবং গোয়েন্দা রিপোর্ট মিলে বিস্তর অভিযোগ জমে সংগঠনটির সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে।

এসব অভিযোগের মধ্যে রয়েছে অর্থের বিনিময়ে বিভিন্ন ইউনিটের কমিটি গঠন, দিনের অর্ধেকটা সময় ঘুমিয়ে কাটানো, সাংবাদিক বা শীর্ষ নেতাদের ফোন না ধরা, টেন্ডার বাণিজ্যে জড়িয়ে পড়ার মতো স্পর্শকাতর বিষয়গুলো। গত শনিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে ছাত্রলীগের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। এদিকে নিজেদের বিরুদ্ধে অভিযোগ থেকে রক্ষা পেতে ছাত্রলীগের পক্ষ থেকে শেখ হাসিনার কাছে ক্ষমা চেয়ে চিঠি দেন ছাত্রলীগের শীর্ষ দুই নেতা।

২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের সম্মেলন হয়। ৩১ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিতে রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ছাত্রলীগের কমিটি করা হয়।

সুত্র: রাইজিংবিডি

রয়েলনিউজবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৯/আরআইএস

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close