আন্তর্জাতিক

ভারত-বাংলাদেশ সীমান্ত দুইটি বি এস এফ বি ও পি ক্যাম্পের উদ্বোধন আই জি আজমল সিং খাতার

তন্ময় দাসঃ

উত্তর দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ সীমান্ত সুরক্ষাকে আরো বেশি করে আটোসাটো করার লক্ষ্যেই সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের পুরগ্রাম ও হেমতাবাদ ব্লকের বামোড়ে দুইটি বি এস এফ বি ও পি ক্যাম্পের উদ্বোধন করেন উত্তরবঙ্গের বি এস এফের আই জি আজমল সিং খাতার।

সোমবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের পুরগ্রাম ও হেমতাবাদ ব্লকের বামোড়ে দুইটি বি এস এফ বি ও পি ক্যাম্পের উদ্বোধন করেন উত্তরবঙ্গের বি এস এফের আই জি আজমল সিং খাতার।

এই দিন সকাল সাড়ে দশটার দিকে বি এস এফের উত্তরবঙ্গের আই জি আজমল সিং খাতার ফিতা কাটার পর পূজা পার্বনের মধ্য দিয়ে হেমতাবদ ব্লকের বামোরের নুতন ক্যাম্পের উদ্বোধন করেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আই জি আজমল সিং খাতার বলেন উত্তর দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ সীমান্ত সুরক্ষাকে আরো বেশি করে আটোসাটো করার জন্যই এই পদক্ষেপ নেওয়া হল।

তিনি বলেন ভারত-বাংলাদেশ সীমান্তের গ্রামবাসীদের সাথে সীমান্তরক্ষীদের মধ্যে আরো বেশি করে মেলবন্ধন ঘটে,গ্রাম বাসীদের নানান ধরনের কাজে সহায়তা করা সীমান্ত রক্ষীদের দায়িত্বের মধ্যেই পরে। গ্রামের বেকার যুবক যুবতীরা যাতে স্বনির্ভর হতে পারে তার জন্য নানা ধরনের প্ৰর্শিক্ষনের ব্যবস্থ্যা সীমান্ত সুরক্ষা বাহিনীর পক্ষ থেকে করা হবে বলে জানান তিনি।শুধু তাই নয় গ্রামের প্রতিভাবান খেলোয়াড় দের উৎসাহ দিতে তাদের জওয়ানরা খেলার বিভিন্ন সাজসরঞ্জাম দেবার ব্যাবস্থ্যও তারা করবেন বলে জানান।

আজমল সিং খাতার বলেন এই মুহূর্তে ভারত-বাংলাদেশ সীমান্তের সর্বত্রই দুই দেশের সীমান্তে চোরা কারবার অনেকটাই কমে গেছে আমাদের জওয়ানদের নিরলস প্রচেষ্টায়। এদিনের উদ্ধবোধোনি অনুষ্ঠানে বিএসএফের ডি আই জি সহ বি এস এফ এর উর্ধতন আধিকারিকরা উপস্থিত ছিলেন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close