বাংলাদেশ

সাতক্ষীরা কলারোয়ায় বর্ণিল আয়োজনে বৈশাখের মঙ্গল শোভাযাত্রা; পান্তা ইলিশে বর্ষবরণ

ফারুক হোসেন রাজ,
কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধিঃ

বাংলা নববর্ষের ঐতিহ্যবাহী শুভেচ্ছা বাক্য হল “শুভ নববর্ষ”। নববর্ষের স্বাগত জানিয়ে বর্ণিল আয়োজনে সাতক্ষীরা কলারোয়ায় পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে।

রোববার ১৪ এপ্রিল সকালে কলারোয়া উপজেলা প্রশাসনের বর্ণিল আয়োজনে স্থানীয় সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল মাঠ    থেকে বাংলা নববর্ষ বরণের বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সদরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে পাবলিক ইন্সটিটিউটে শেষ হয় ।


উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ নেতৃত্বে এ অঞ্চলের সরকারি-বেসরকারি  শিক্ষাপ্রতিষ্ঠান-বাঙালিসহ ২৫টি জনগোষ্ঠীর তরুণ-তরুণী, শিশু-কিশোর এবং নারী-পুরুষেরা নিজস্ব পোষাকে ভিন্ন ভিন্ন সাজে ব্যানার, ফেষ্টুন, প্ল্যাকার্ড নিয়ে অংশ নেয়।

শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ন সড়কগুলো প্রদক্ষিণ করে হাইস্কুল ফুটবলমাটে পহেলা বৈশাখের গ্রামিণ উৎসবের ডিসপ্লে প্রদর্শণ ও পুরুষ্কার বিতরন করা হয় এতে  ১৫টি প্রতিষ্ঠান অংশগ্রহন করে। পরে শিশু পার্ক প্রাঙ্গণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান নাচে-গানে মাতিয়ে তোলেন বিভিন্ন বয়সের শিল্পীরা । এছাড়াও পাবলিক ইন্সটিটিউট চত্বরে বাঙালির ঐতিহ্যবাহী খাবার পান্তা, মাছ, আলুভর্তা, ডালভাতের আয়োজন চলে।

Contact with this number for buy domain , hosting & also design like this website and your like.

উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন, আবহমানকাল ধরে বাঙ্গালি অধ্যুষিত এ জনপদে সার্বজনীন ও অসাম্প্রদায়িক চেতনায় উৎসবটি পালিত হয়ে আসছ। আজ ধর্ম বর্ণ নির্বিশেষে বাঙালির মহা মিলন মেলা। নিজস্ব সংস্কৃতি এবং কৃষ্টি কালচারগুলোর সঙ্গে আগামী প্রজন্মকে পরিচিত করতে আগামীতে পহেলা বৈশাখে আরও সুন্দর প্রদর্শণী অংশগ্রহনমূলক মেলা আয়োজনের পত্যায় দেন। এদিকে দুপুরে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙ্গালি পরিবেশন করা হয়।সন্ধায় উপজেলা পাবলিক ইন্সটিটিউটে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


এসময় উপস্থিত ছিলেন,  উপজেলা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান,  শিক্ষাবিদ এমএ ফারুক, সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন, কৃষি কর্মকর্তা মহাসীন আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ভিপি মোরশেদ, রবিউল আলম মল্লিক রবি, সাংবাদিক প্রমুখ।

ট্যাগ
আরো দেখুন

এই বিভাগের আরও কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close