ক্রিকেটখেলাধুলা

হার দিয়ে শুরু সাকিবের আইপিএল যাত্রা

  1. খেলাধুলা ডেক্স: ৩১ বছর পুর্ণ হয়ে  মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। ইডেন গার্ডেনে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে হার দিয়ে শুরু হল সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদের আইপিএল যাত্রা।
    জন্মদিনে ইডেনের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে শুরু হলেও শেষটা সুখকর হয়নি সাকিবের। জয়ের সম্ভাবনা জাগিয়েও তার দল হেরেছে ৬ উইকেটে।
    টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করায় হায়দ্রাবাদ। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়াস্টোর ব্যাটে ব্যাটে দারুণ সূচনার পর ৩৯ রানে বেয়ারস্টোকে ফেরান পিয়ুস চাওলা। ওয়ার্নার থামেন ৮৫ রানে। তবে শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ইউসুফ পাঠান (১) ফিরে যান দ্রুতই। তবে বিজয় শংকরের ৪০ রানের সুবাদে লড়াইয়ের পুঁজি নিয়েই বল করতে নামছেন সাকিবরা।
    জবাবে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাকিব আল হাসানের কাছে ধরাশায়ী হন ক্রিস লিন। ১১ বলে ৭ রান করা লিনকে নিজের প্রথম ওভারে ফেরান এই অলরাউন্ডার। লিন ফিরলেও আরেক ওপেনার নিতিশ রানার ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচে ফিরে স্বাগতিক দল। শেষ পর্যন্ত ৪৭ বলে ৬৮ রান করে ফেরেন রশিদ খানের বলে। এরপর রবিন উথাপ্পাকে ৩৫ রানে বোল্ড করে ফেরান সিদ্ধার্থ কাউল। নাইট দলনেতা দীনেশ কার্তিক ২ রানেই সাজঘরে ফেরেন। ১৫ ওভার ৩ বলে ১১৪ রানে যখন ৪ উইকেটে নেই কলকাতার, তখন ম্যাচ চলে আসে হায়দ্রাবাদের দিকে। ঠিক তখনই সানরাইজার্সদের হতাশায় ডুবান ক্যারিবিয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ১৯ বলে সমান ৪টি করে চার আর ছয়ে করেন ৪৯ রান। তাতেই হেরে যায় সাকিবরা। কলকাতার জিততে হলে শেষ ওভারে লাগে ১৩ রান। বোলিংয়ে সাকিবই শেষ ভরসা হায়দরাবাদের। কিন্তু পারলেন না সাকিব। শুভাম গিলের দুই ছয়ে ৬ উইকেটে ম্যাচটা নিজেদের করে নেয় স্বাগতিক নাইট রাইডার্স।
    সংক্ষিপ্ত স্কোর: সানরাইজার্স হায়দ্রাবাদ ১৮১/৩ (২০) ওয়ার্নার ৮৫, বেয়ারস্টো ৩৯, বিজয় শংকর ৪০*; আন্দ্রে রাসেল ৩২/২, পিয়ুশ চাওলা ২৩/১।
    কলকাতা নাইট রাইডার্স ১৮৩/৪ (১৯.৪) নিতিশ রান ৬৮, উথাপ্পা ৩৫, রাসেল ৪৯*; সাকিব ৪২/১, রশিদ খান ২৬/১।

ট্যাগ
আরো দেখুন

এই বিভাগের আরও কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close