আন্তর্জাতিক

নিম্নমানের কাজ করে টাকা তুলে নেওয়ার অভিযোগ, ঠিকাদার সংস্থাকে চরম হুশিয়ারি মন্ত্রী রবীর

তন্ময় দাস, শিলিগুড়িঃ  

পর্যাপ্ত কাজ না করেই টাকা তুলে নেওয়ার অভিযোগ করে ওভারসীয়ার ও ঠিকাদারকে কড়া ভাষায় সতর্ক করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। ১৫ দিনের মধ্যে কাজ সম্পূর্ণ না করা হলে ঠিকাদারকে কালো তালিকা ভুক্ত করার হুমকি দিলেন তিনি।


আজ সকালে কোচবিহার এমজেএন স্টেডিয়ামে ভরাট ফেলানোর কাজ সরজমিনে ক্ষতিয়ে দেখতে যান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। ওই কাজের দায়িত্বে থাকা কোচবিহার ১ নম্বর ব্লকের ওভারসীয়ার ও ঠিকাদার সংস্থার কর্তাদের ডেকে নেন। বরাদ্দের বেশীর ভাগ টাকা তুলে নেওয়া হলেও ২৫ শতাংশ কাজ হয় নি বলে মন্ত্রী অভিযোগ করেন। এরপরেই তিনি ঠিকাদার সংস্থার কর্তাদের সতর্ক করে দেন।


উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, “আজ সতর্ক করে দেওয়া হল। ১৫ দিনের মধ্যে ১০০ শতাংশ কাজ সম্পূর্ণ না করলে ওই সংস্থার আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তাঁদের কালো তালিকা ভুক্ত করা হবে। যাতে ওই সংস্থা গ্রাম পঞ্চায়েতের কাজও না পায়।” তবে মন্ত্রীর ওই সতর্ক করা নিয়ে ঠিকাদার সংস্থার পক্ষে কোন মন্তব্য করা হয় নি।


জানা গিয়েছে, এমজেএন স্টেডিয়ামে মাঠের মান উন্নয়নের লক্ষ্যে ভরাট ফেলে উঁচু করার পরিকল্পনা নেওয়া হয়। ওই কাজের জন্য আর্থিক বরাদ্দ দেয় উত্তরবঙ্গ উন্নয়ন দফতর। সেই অনুযায়ী কোচবিহার জেলা প্রশাসনের হাতে ওই আর্থিক বরাদ্দ দেওয়া হয়। সেই আর্থিক বরাদ্দ কোচবিহার ১ নম্বর ব্লক প্রশাসনকে নিয়ম মেনে টেন্ডার ডেকে মাঠে ভরাট ফেলার কাজের নির্দেশ দেয়। সেই অনুযায়ী কাজ শুরু হলেও সামান্য মাটি ফেলেই বেশীর টাকা তুলে নেওয়ার অভিযোগ ওঠে ওই ঠিকাদার সংস্থার বিরুদ্ধে। অভিযোগ যায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর কাছেও। সেই অভিযোগের কথা জানতে পেরে মন্ত্রী এদিন সরজমিনে ওই কাজ ক্ষতিয়ে দেখতে যান।

Contact with this number for buy domain , hosting & also design like this website and your like.

ট্যাগ
আরো দেখুন

এই বিভাগের আরও কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close