বিনোদন

বাগেশ্রী আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান “প্রাণের মানুষ”

রাজকুমার দাস, কলকাতাঃ 

সম্প্রতি কাঁকুরগাছি তে নবকলেবরে সজ্জিত উৎসব মঞ্চে অনুষ্ঠিত হল প্রাণের মানুষ শীর্ষক মনোরম এক রবীন্দ্র গানের আসর। আয়োজনে বাগেশ্রী। শোনা গেল দেবশ্রী বিশ্বাস, ভাস্বতী দত্ত, সুমন পান্থী র কণ্ঠতে একগুচ্ছ রবীন্দ্র গান।


বিশেষ অতিথি হিসেবে সংবর্ধিত হলেন পন্ডিত  স্বপন শিব। উপস্থিত ছিলেন কন্যা রিম্পা শিব। স্বপন শিবের স্মৃতিচারণায় সুনিনয় রায় এর প্রতি শ্রদ্ধা এবং রেডিও তে কী করে হারমোনিয়াম ব্যবহার শুরু হয় তার নেপথ্য কাহিনীতে শ্রোতারা আবেগে বশীভূত হন।


সুচিত্রা মিত্রের সুশিক্ষায় দীক্ষিত দেবশ্রী তার পরিশীলিত কণ্ঠ তে নিবেদন করেন চিত্ত পিপাসিত রে, সবাই যারে সব দিতেছে, নিশিদিন মোর পরান, এইতো ভালো লেগেছিল, না বাঁচাবে আমায় সহ একগুচ্ছ গান। প্রতিটি গান শ্রোতাদের অনাবিল আনন্দ দান করে।
দেবশ্রীর কণ্ঠ লাবণ্যে ও উপযুক্ত নাটকীয়তাপূর্ণ গায়কী গানগুলিকে দেয় এক মোহবিস্তারী রূপ।


এরপর সুবিনয় রায়ের শিষ্যা ভাস্বতী দত্ত নিবেদন করেন বিভিন্ন পর্যায়ের স্বতন্ত্র শৈলীর রবীন্দ্র গান। তাঁর স্নিগ্ধ সতেজ কণ্ঠ তে দ্যুতি ময় হয়ে ওঠে তথ্য সমৃদ্ধ প্রতিটা গান। সনাতন শৈলীতে মহিমান্বিত হয়ে ওঠে জীবনে আমার যত আনন্দ, সংসারে কোনো ভয় নাহি, পথ চেয়ে যে কেটে গেল, না গো এই যে ধূলা ও আর ও অনেক গান। তাঁর দেওয়া গানের তথ্য শ্রোতাদের সমৃদ্ধ করে।শেষে সুমন পান্থীর ভরাট গলায় দরদী নিবেদনে শ্রোতারা আবিষ্ট হন।

Contact with this number for buy domain , hosting & also design like this website and your like.

বিশেষ উল্লেখের দাবী করে আজি কোন্ সুরে বাঁধিব, দৈবে তুমি কখন, দোষী করিব না, চরণধ্বনি শুনি তব নাথ।সুরময় আবেশে সাবলীল নিবেদনে মুগদ্ধ হন শ্রোতারা। শেষে শিল্পী ত্রয়ীর শ্রোতাদের নিয়ে নিবেদন আকাশভরা সূর্যতারা রেখে যায় মধুর রূপে শেষ গানের রেশ। সংগতে স্বপন অধিকারী, দীপংকর দাস, সৌগত দাস, অভিজিত বন্দ্যোপাধ্যায় যথাযথ। ধ্বনি হাসি পাঞ্চাল। সংযোজনায় মৌ গুহ। সমবেত গানে নজরকাড়া নিবেদন ছিল বাগেশ্রী, রবিকিরণ, আরাত্রিক ও মুক্তধারা শিল্পী গোষ্ঠীর।

ট্যাগ
আরো দেখুন

এই বিভাগের আরও কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close