খেলাধুলা

খুলনা জেলা নৌ স্কাউটস এর উদ্দ্যেগে বাৎসরিক হাইকিং অনুষ্ঠিত হয়েছে।

সৌরভ দাস: কোমলমতি শিশুদের ভবিষ্যৎ নেতৃত্ব গঠনে হাইকিং ও পাইনিয়ারিং প্রোগ্রাম স্কাউট জীবনে এক অন্য রকম আনন্দদায়ক কর্মসূচী। খুলনা জেলা নৌ স্কাউটস এর উদ্দ্যোগে বাৎস্যরিক হাইকিং অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে স্কাউট সদস্যরা উপদলে বিভক্ত হয়ে নিরালা শিশুপার্ক হতে হরিনটানার ভিতর দিয়ে পায়ে হেটে ৪ কি: মি: অতিক্রম করে, সোসাইটি অব রিসোর্স স্কুল লবনচরায় শেষ হয়। অজানাকে জানার উদ্দেশ্যে উদ্দেশ্যেমূলক ভ্রমনকেই হাইকিং বলে।

 

উদ্বোধন করেন মো: আবু হান্নান, (বাংলাদেশ স্কাউটস এর ন্যাশানাল ডেপুটি ডিরেক্টর) উপস্থিত ছিলেন মো:সাইফুল ইসলাম বাংলাদেশ স্কাউটস্ রিজিনিওল ডিরেক্টার, খুলনা। স্কাউটস অংগ সংগঠন একটি অরাজনৈতিক আন্দোলন।

Contact with this number for buy domain , hosting & also design like this website and your like.

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট সদস্যদের হাইকিং করানো হয়। এখানে পূর্ব থেকে সিনিয়র স্কাউটস নেতাগন ঠিক করে রাখা একটি অচেনা জায়গা যেখানে যেতে হবে ট্রাকিংসাইন ও কোডিং চিহ্ন, ইত্যাদির মাধ্যমে এটি একটি আকর্ষনীয় বিষয়, এতে করে স্কাউট রা এ্যাডভ্যাঞ্চার, গোয়েন্দা, তদন্ত ও আবিষ্কার করার মানষিকতা তৈরী হয়। নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন হয়ে চ্যালেঞ্জ মোকাবেলায় যোগায় নেতৃত্ব ও সুপ্ত প্রতিভা বিকাশের মাধ্যমে সুনাগরিক হিসাবে গড়ে তোলে।

হাইকিং শেষে খুলনা জেলা নৌ স্কাউটস জেলা লিডার মো: হাবিবুর রহমান , রোভার লিডার, শেখ শারাফত আলী ( খুলনা বিশ্ববিদ্যলয় উপ-পরীক্ষা নিয়ন্ত্রক) এ্যাডভোকেট মাজাহারুল ইসলাম, খুলনাঞ্চল প্রতিনিধি ও স্কাউট লিডার মো: সাজ্জাদ হোসেন, চ্যালেঞ্চ ডিরেক্টর আরিফুজ জামান, জেলা নৌ স্কাউটস ইনচার্জ মো: হায়াত মাহমুদ।

আরো দেখুন

এই বিভাগের আরও কিছু খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close