অর্থনীতি

ইন্ডিকেট সিকিউরিটিজকে অর্থ প্রদানে স্থগিতাদেশ

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য বোকার হাউজ ইন্ডিকেট সিকিউরিটিজ অ্যান্ড কনসালটেন্ট লিমিটেডকে নানা অনিয়মের কারণে শেয়ার হোল্ডার হিসেবে ডিএসইর কৌশলগত বিনিয়োগকারী হতে হস্তান্তরিত শেয়ারের মূল্য বাবদ প্রাপ্য অর্থ প্রদানে স্থগিতাদেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি।

প্রতিষ্ঠানটির নিরীক্ষক হিসাব বিবরণী যথাযথভাবে দাখিল না করা পর্যন্ত এ স্থগিতাদেশের মেয়াদ অব্যাহত থাকবে।
মঙ্গলবার বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএসইসির নিবার্হী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য ইন্ডিকেট সিকিউরিটিজ অ্যান্ড কনসালটেন্ড লিমিটেড গত ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের হিসাব বিবরণী দাখিলে ব্যর্থ হয়েছে। এ কারণে ডিএসইর কৌশলগত বিনিয়োগকারী হতে প্রাপ্য অর্থ প্রদানে স্থগিতাদেশসহ কয়েকটি নিষেধাজ্ঞা আরোপ করেছে কমিশন।

কমিশনের সিদ্ধান্ত নিয়েছে যে, ইন্ডিকেট সিকিউরিটিজ পরিচালকদের কোনো পারিতোষিক ও লভ্যাংশ প্রদান করতে পারবে না। এ ছাড়া পরিচালকদের ঋণ বা অগ্রীম প্রদান, প্রশাসনিক ব্যয় ও দৈনন্দিন কার্যনির্বাহ ছাড়া কোম্পানির রিটেইন্ড আর্নিংস ও রিজাভ ফান্ড থেকে অর্থ প্রদান ও উত্তোলন, পরিচালক ও তাদের আত্মীয় স্বজনকে মার্জিন ঋণ প্রদানে নিষেধাজ্ঞা আরোপ করেছে কমিশন।

এ ছাড়াও অন্যান্য সকল লেনদেন কোম্পানির আর্টিকেল অব অ্যাসোসিয়েশনের আর্টিকেল অনুযায়ী সম্পাদন করতে পারবে না ইন্ডিকেট সিকিউরিটিজ।

Contact with this number for buy domain , hosting & also design like this website and your like.

আরো দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close